forex shikhi

নিউজের সময় এনালাইসিস কাজে আসেনা কেন?

নিউজের সময় টেকনিক্যাল এনালাইসিস কাজে আসেনা, এসএল, টিপি, মার্জিন কিছুই কাজ করেনা। ব্রোকার মার্জিন সুবিধাও বন্ধ করে দেয়। স্পাইকের কারনে এসএল টিপি ও ঠিকমত কাজ করেনা। আর গোল্ড পেয়ারে নিউজের সময় প্রাইস মুভ করে ৭ থেকে ১০ ডলার এবং হাই ইমপেক্ট নিউজের ক্ষেত্রে কখনো  ১৫ থেকে ১৮ ডলার পর্যন্ত মু্ল্যের উঠানাম  হয়ে থাকে ।

 

তাই নিউজের সময় ট্রেড করে  যদি মার্কেট আপনার বিপরীতে চলে যায় তাহলে সঠিক মানি ম্যানেজমেন্ট না করে ট্রেড করলে বড় ধরনের ক্ষতির সম্মুক্ষীন হতে হবে । কারন মার্কেট ১০ ডলার বা ১০০ পিপস নেগেটিভে গেলে সেইট্রেড ধরে রাখার মতো পুঁজি থাকা লাগবে । অথবা আপনি ১০ থেকে ২০% লস নিয়ে ট্রেড থেকে বের হয়ে যেতে পারেন ।

 

সঠিক মানি ম্যানোজ করলে মার্কেট রেসিসটেন্ট বা সার্পোট থেকে ঘুরে আসবে আপনার এন্টির দিকে এবং আপনি মারটিংগ্যাল লেয়ারিং পদ্ধতির ব্যবহার করে লসকে মিনিমাইজ করে প্রফিট নিয়ে মার্কেট বা ব্রেক ইভেনে মার্কেট থেকে বের হতে পারবেন।

 

নিউজের রিজাল্ট পাবলিশ হওয়ার পরও অনেক সময় ফান্ডমেন্টাল ডাটার রিজাল্টও ঠিকমত কাজ করেনা  কারন তখন মার্কেট অতিমাত্রার ভলাইটাইল থাকে । তাই নিজের রিস্ক মিনিমাইজ না করে নিউজের সময় ট্রৈড নিলে বিরাট ক্ষতি হতে পারে এমন কি আপনার একাউন্ট  শুন্য ০ হয়ে যেতে পারে।

 

এমতাবস্থায় নিউজের সময় আমরা ছোট লটে ট্রৈড করবো এবং মানি ম্যানেজমেন্ট মানবো তবেই এই মার্কেটে ঠিকে থেকে প্রফিট করতে পারবো।

 

অন্যদিকে ছোট পুঁজির ট্রৈডাররা নিউজের সময় ট্রৈড না করাই ভালো। ৫০০ থেকে ১০০০ ডলারের একাউন্টে ০.০২ বা ০.০৫ সর্বোচ্চ লটে ট্রৈড নিবেন এর বেশি না। এনালাইসিস বা ডাটার রিজাল্ট পক্ষে গেলে এই লট সাইজেও ভালো প্রফিট করতে পারবেন ।

 

সব থেকে গুরুত্বপূর্ন কথা ট্রৈড তখনই নিবেন যখন দেখবেন নিউজ রিলিজের পর ১৫ মিনিট ও ১ ঘন্টার চার্টে পর পর দুটো  বড় বড় ক্যান্ডেল তৈরি হবে যেদিকে এবং ফান্ডামেন্টাল ডাটার সাথে যদি ক্যান্ডেলের মুভমেন্ট মিলে যায় তখন সাধারনত ঐদিকেই ট্রৈড নিবেন এবং পরবর্তী সাপোটের ১-২ ডলার আগে প্রফিট বুক করবেন বা মিনিমান ৪০ থেকে ৬০ পিপস এ প্রফিট বুক করবেন ।  অথবা একাধিক এন্ট্রিরক্ষেত্রে বিই দিয়ে আরও বেশি প্রফিট নেওয়ার জন্য অপেক্ষা করতে পারেন ।

 

আমাদের সবসময় ট্রেড নিতে হবে এমন কোন কথা নেই । আপনার মেন্টরের দিক নির্দেশনা পাওয়ার পর নিজের এনালাইসিসের সাথে মিলাবেন  এবং ট্রেড নিবেন । অতি মাত্রায় সিগনালগুপ ফলো করা থেকে বিরত থাকবেন তা না হলে বিভ্রান্তিতে পড়বেন ।
আর অল্পপুজি নিয়ে ফরেক্স মার্কেটে টিকে থাকা অনেক কঠিন ব্যাপার আপনি ভালো প্রফিট করতে হলে , মার্কেটে টিকে থাকতে হলে ভালো পুঁজি থাকাটা দরকার ।  বড় পুঁজি নিয়ে মানিম্যানেজ মেন্ট মেনে যদি ট্রেড করেন আপনার কনটিনিউ সাফল্য অনিবার্য আর যদি মনে করেন একদিনে ধনি হবেন ১ লক্ষ ২ লক্ষটাকা ইনকাম করবেন তাহলে আপনি আপনার সমস্ত পুুঁজি পর্যন্ত হারিয়ে ফেলতে পারেন ।  আর আপনার প্রতি দিনের প্রফিট টার্গেট পূরন হলে ট্রেড করা থেকে বিরত থাকবেন ।  প্রফিট তুলে নিয়ে ব্যাকআপ হিসেবে রেখে দিবনে যাতে পরবর্তীতে ডিপোজিট করে ট্রেড করতে পারেন ।
আতএব ফরেক্স মার্কেটে সফল হতে হলে আপনাকে সকল নিয়ম মেনে ধৈর্য ধরে ট্রেড করতে হবে ।
অবশেষে যারা নতুন আগে শিখুন তারপর ট্রেড করতে আসুন ।
আগে নিজের দক্ষতার উপর ইনভেস্ট করুন তারপর মার্কেটে ইনভেস্ট করুন দেখবেন সাফল্য আসবেই ।
এ্যাডমিন
ফরেক্স শিখি প্রো
+1
29
+1
4
+1
1

12 thoughts on “নিউজের সময় এনালাইসিস কাজে আসেনা কেন?”

  1. আমার একটু হেল্প দরকার।
    ১ হাজার ডলার একাউন্ট হলে
    সে ক্ষেত্রে আমার
    ১ম এন্ট্রি ০.১০
    ২য় এন্ট্রি ০.১০
    ৩য় এন্ট্রি ০.১০
    এমন হবে নাকি
    ১ম এন্ট্রি ০.০৭
    ২য় এন্ট্রি ০.১৫
    ৩য় এন্ট্রি ০.২৮

    আমাকে একটু সাজেশন দিবেন এন্ট্রি নেয়ার বিষয়ে।প্লিজ

Leave a Comment

Scroll to Top